দুর্যোগে ঐক্যের বিকল্প নেই : ওবায়দুল কাদের

করোনা ভাইরাসের এই দুর্যোগে ঐক্যের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

সেতুমন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে সৃষ্ট এই দুর্যোগে ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান কার্যক্রমকে সম্মিলিত প্রয়াসে এগিয়ে নিতে হবে। সবার সম্মিলিত প্রয়াসে অচিরেই করোনার কালো মেঘ কেটে যাবে ইনশাআল্লাহ।’

আজ (শুক্রবার) দুপুরে ওবায়দুল কাদের তার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ভিডিও বার্তায় এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামনে থেকে করোনা যুদ্ধে যারা সাহসিকতার পরিচয় দিচ্ছেন তাদের ধন্যবাদ জানাই। করোনা যোদ্ধাদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় নিয়েছে সরকার।

সরকার করোনা মোকাবলায় সীমাবদ্ধতা কাটিয়ে উঠছে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সংক্রমণ বিষয়ে টেস্টিং ক্যাপাসিটি বাড়ানো হয়েছে। সম্পৃক্ত করা হয়েছে ২৯টি বেসরকারি হাসপাতালকে। আমাদের যেমন সীমাবদ্ধতা রয়েছে তেমনি রয়েছে দুর্যোগ মোকাবলার অভিজ্ঞতা। আমরা আমাদের সীমাবদ্ধতা অতিক্রম করে যাচ্ছি।

করোনা সংকটে বাংলাদেশ ও বিশ্ব পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, এ পরিস্থিতিতে বিশ্বের অনেক উন্নত দেশের স্বাস্থ্য খাতে সীমাবদ্ধতা স্পষ্ট হয়ে উঠেছে। আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে একথা যেমন সত্য, তেমনি আমাদের লড়াই ও সংগ্রাম করে বেঁচে থাকার ঐতিহ্য এবং অভিজ্ঞতা। সাহস হারানোর কোনও কারণ নেই। এই সংকটে আমাদের রয়েছে শেখ হাসিনার মতো সাহসী ও সৎ নেতৃত্ব।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like