দেবি দুর্গা প্রস্থানের নানা ব্যঞ্জনা

৯৪

এবারের পূজাটা অন্যরকম অপু বিশ্বাসের কাছে। এবার তিনি বিষণ্ণ। কারণ সম্প্রতি মা’কে হাড়িয়েছেন তিনি। তাই আয়োজনও নেই তেমন একটা।

বিদ্যা সিনহা মিম ঢাকাতেই আছেন। করোনার কারণে এবার আর গ্রামের বাড়ি রাজশাহীতে যাওয়া হয়নি তার। একই অবস্থা পূজা চেরির। করোনার কারণে পূজায় কোনো প্রস্তুতি নেই তার। ছয় মাস আগে বাসায় যেভাবে থাকতেন, সেভাবে কাটছে সময়।

বাপ্পি চৌধুরী টানা শুটিংয়ে ব্যস্ত। তবে পূজার আনন্দ মিস করছেন না। সারাদিন শুটিং শেষ করে মধ্য রাতে যাচ্ছেন মণ্ডপে। দেশের জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার করোনার কারণে ঘরেই আছেন। তাছাড়া ঘরে কন্যা শিশু থাকায় সতর্ক আরও বেশি।

এতো গেল তারকাদের খবর। পূজা উপলক্ষে গানও প্রকাশ হয়েছে কিছু। এই যেমন ফোয়াদ নাসের বাবুর সুর ও সংগীত পরিচালনায় তৈরী হয়েছে একটি গান। যেখানে কণ্ঠ দিয়েছেন আটজন জনপ্রিয় শিল্পী। গানটি লিখেছেন গীতিকার সুমন সাহা।

শারদীয় উৎসবকে কেন্দ্র করে পূজার গান ভিডিও প্রকাশ করেছেন শিল্পী পুলক অধিকারী। গানের শিরোনাম ‘মা এলো;। রমনা কালীবাড়ি মন্দিরে গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন।

বরাবরের মতো এবার পূজাতেও তারকাবহুল গান করেছেন ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা। তিনি একাধারে চিত্রশিল্পী, ফ্যাশন ডিজাইনার ও সংগীতশিল্পী। এবারের পূজায় তিনি গেয়েছেন ‘পুজোর দিনে পুজোর রঙে’। এই গানের মাধ্যমে পূজাবাড়ির আনন্দ-উল্লাস, আবেগ-অনুভূতি, পরিবারের সব বয়সী মানুষের ধর্মীয় ভাবাবেগ, সৃষ্টিকর্তার প্রতি আরাধনার বিভিন্ন রূপ প্রকাশ পেয়েছে এক অনন্য শিল্পমাত্রায়।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like