দেশকে তালেবান রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল বিএনপি : শিক্ষা উপমন্ত্রী

বিএনপি বাংলাদেশকে আফগানিস্তানের মতো তালেবান রাষ্ট্র বানাতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম নগরীর রহমতগঞ্জ রক্ষাকালী আবাসন প্রকল্পের উদ্যোগে, করোনার প্রাদুর্ভাবে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে এ কথা বলেন তিনি।

নওফেল বলেন, ‘সকালে খবরে দেখলাম, তালেবান গোষ্ঠী আবার আফগানিস্তান দখল করে ফেলছে। এই তালেবানি শক্তিকে একদিন এদেশের কোনো কোনো গোষ্ঠী সমর্থন দিয়েছে, আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। তারাই একদিন বলতো- আমরা হব তালেবান, বাংলা হবে আফগান। এই স্লোগান এখন শোনা যায় না। কিন্তু তার মানে তারা কেউ এদেশ ছেড়ে পালিয়ে গেছে এমন নয়। তারা সবাই বাংলাদেশেই আছে। বিভিন্ন রাজনৈতিক দলের নামে বিভিন্ন চেহারা নিয়ে আছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনা করছেন বলেই তারা নিয়ন্ত্রণে আছে। আর তারা নিয়ন্ত্রণে আছে বলেই আমরা শান্তিপূর্ণভাবে বসবাস করছি।’

মন্ত্রী আরও বলেন, বিএনপি আমলে জঙ্গি, হরকাতুল জিহাদসহ নানা উগ্র মৌলবাদী গোষ্ঠীর উত্থান হয়েছিল। তাদের উদ্দেশ্য ছিল আফগানিস্তানের মতো জঙ্গিবাদী অকার্যকর রাষ্ট্র বানিয়ে লুটপাট করে খাওয়া। কিন্তু, তারা সফল হয়নি।

এসময় আরো উপস্থিত ছিলেন, ডা. বিদ্যুৎ বড়ুয়া, ৩২নং ওয়ার্ড কাউন্সিলর জহুর লাল হাজারী, চসিকের মহিলা কাউন্সিলর নিলু নাগ ও বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজসহ আরো অনেকে।

You might also like