দেশের মানুষকে সচেতনতায় কনক আদিত্যের গান

১৪১

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ এখন দুর্যোগ আক্রান্ত সময় পার করছে। আতংকিত না হয়ে সামাজিক দূরত্ব মেনে ঘরে থেকেই করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে নিতে সঙ্গীতশিল্পী কনক আদিত্যের আহ্বান জানিয়েছেন গানে গানে।

জনপ্রিয় ব্যান্ড জলের গানের সাবেক সদস্য কনক আদিত্য দেশের মানুষকে সচেতনতা বজায় রেখে আতংকিত না হয়ে করোনা সংকটকালে আশাবাদী থাকতেই নিদানকালের গান শিরোনামের নতুন এই গানটি গেয়েছেন।

করোনার কারণে মানুষ এখন ঘরবন্দি। দিনমজুররা পড়েছেন ভীষণ বিপাকে। এমন দুর্দিনে দুস্থ মানুষের জন্য এগিয়ে এসেছে সরকারি ও বেসরকারি সাহায্য। ব্যক্তিগত উদ্যোগে এগিয়ে এসেছেন শোবিজের তারকারাও।

করোনা সচেতনতায় গান গেয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সঙ্গীতশিল্পী ও সাংসদ মমতাজ। এবার তিনি তার নির্বাচনী এলাকা মানিকগঞ্জের সিংগাইরের ১১টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় ব্যক্তিগতভাবে ১২টন চাল বিতরণ করছেন।

দেশে নভেল করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। আর তাই মানুষকে ঘরবন্দি থাকতে সরকার দিয়েছে ৩১ দফা নির্দেশনা। কিন্তু মানুষ সচেতন না হয়ে ঘর ছেড়ে অহেতুক বেরিয়ে পড়ছে। এমন সময় ব্যান্ড চিরকুটের ভোকালিস্ট শারমিন সুলতানা সুমি অনলাইনে মুক্তি দিয়েছেন নতুন গান।

আমি বাড়ি আছি শিরোনামের এই গানটির কথা ও সুর করেছেন সুমি। করোনা সচেতনতায় এর আগে সুমি মুক্তি দিয়েছিলেন একসাথে দূরে থাকি শিরোনামের একটি গান। এবার নতুন এই গানটি গেয়েছেন সুমিসহ সংগীতশিল্পী মিনার ও র‍্যাপ আর্টিস্ট এবিডি।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like