দেশের মানুষ উন্নত জীবন পাক, সুন্দর জীবন পাক, সেটাই লক্ষ্য : প্রধানমন্ত্রী

১৩

জনগণকে সেবা দেওয়াটা আমাদের সাংবিধানিক কর্তব্য বলে মন্তব্য করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণের সেবায় নিয়োজিত দক্ষ পেশাদার মনোভাবসম্পন্ন জনপ্রশাসন করাই আমাদের লক্ষ্য। জাতির পিতার আদর্শ বুকে নিয়ে আপনার কাজ করবেন’।

সোমবার (২২ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সারা দেশে যে প্রশাসনের কর্মকর্তারা আছেন, তারা আন্তরিকভাবে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো তৈরি করে দিয়েছেন। এর ফলে সেই অফিসারদের চোখে-মুখে অনেক তৃপ্তি দেখা যায়। আমরা চাই দেশের মানুষ উন্নত জীবন পাক, সুন্দর জীবন পাক, সেটাই আমাদের লক্ষ্য। সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। যারা নতুন কর্তব্য নিয়ে যাবেন, তারা এ বিষয়টির দিকে নজর দেবেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ১০০টি শিল্প অঞ্চল গড়ে তোলা হচ্ছে। যেখানে সেখানে শিল্প কারখানা করা যাবে না। কৃষি জমি যেনো না কমে যায় সেদিকে দেখতে হবে। অঞ্চলভিত্তিক শিল্পকারখানা গড়ে তুলতে হবে। যেখানে যে শিল্পের কাঁচামাল বা কৃষি পণ্য উৎপাদিত হয়। সে ধরনের শিল্প কারখানা গড়ে তুলতে হবে।