দেশে করোনায় আক্রান্ত দেড় হাজার ছাড়িয়েছে, মৃত্যু ৬০ জন

৯৯

দেশে করোনায় আক্রান্ত দেড় হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন ৩৪১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ১ হাজার ৫৭২।

গত ২৪ ঘন্টায় আরও ১০ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় আক্রান্ত রোগী সুস্থ হননি। অর্থাৎ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সম্পর্কে নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় সারাদেশ থেকে ২ হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করে দেশের ১৭টি ল্যাবরেটরিতে ২ হাজার ১৯টি পরীক্ষা করা হয়েছে। এতে ৩৪১ জন নতুন শনাক্ত হয়েছেন। বুধবারের চেয়ে আজ ১২২ জন বেশি আক্রান্ত হয়েছেন। বুধবার আক্রান্ত হয়েছিলেন ২১৯ জন। বুধবারের চেয়ে আজ নমুনা সংগ্রহ বেড়েছে ৪ শতাংশ এবং পরীক্ষার হার ১৬ শতাংশ বেড়েছে বলে তিনি জানান।

অতিরিক্ত মহাপরিচালক জানান, নতুন যে ১০ জন মৃত্যুবরণ করেছেন এদের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের ১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ৭ জন এবং নারী ৩ জন। তাদের মধ্যে ঢাকায় রয়েছেন ৬ জন এবং ঢাকার বাইরে ৪ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে পাঠানো হয়েছে ৩৭ জনকে এবং বর্তমানে আইসোলেশনে আছেন ৪৬১ জন। গত ২৪ ঘণ্টায় ৯ জনসহ এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪৭১ জন। মোট আইসোলেশন শয্যা আছে ৬ হাজার ৯৭৭টি, ঢাকা মহানগরীতে ১ হাজার ৫৫০টি। সারাদেশে আইসিইউ’র সংখ্যা ১৯২টি এবং ডায়ালাইসিস ইউনিট ৪০টি।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like