দেশে করোনা আক্রান্ত ৫ হাজার ছাড়িয়েছে, নতুন আক্রান্ত ৪১৮ জন

দেশে করোনায় আক্রান্ত রোগী ৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন ৪১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে আক্রান্ত ৫ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘন্টায় ৯ জন করোনামুক্ত হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি গেছেন ১২২ জন।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

গতকালের চেয়ে আজ আক্রান্ত ১০৯ জন বেশি। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৩০৯ জন। এ ছাড়া গত ২৪ ঘন্টায় দেশে আরও ৫ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৫ বলে তিনি জানান।

ডা.নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩ হাজার ৩৮০টি। গতকালের চেয়ে যা ৭ দশমিক ৫ শতাংশ বেশি। এ ছাড়া গত ২৪ ঘন্টায় দেশের ২৫টি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ৩ হাজার ৪৭৬টি। আগের দিন পরীক্ষা হয়েছিল ৩ হাজার ৩৩৭টি। গতকালের চেয়ে নমুনা পরীক্ষা ৪ শতাংশ বেশি। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৫৮৯টি।

তিনি জানান, নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। ৪ জন রাজধানীর এবং ১ জন ঢাকার দোহারের বাসিন্দা। এদের মধ্যে ১০ বছরের কম বয়সী এক শিশুও রয়েছে। এ শিশুটি কিডনিজনিত সমস্যায় (নেফ্রোটিক সিনড্রোম) ভুগছিল। এরই মধ্যে তার করোনা পজিটিভ আসে। বাকিদের মধ্যে ষাটোর্ধ্ব ১ জন এবং পঞ্চাশোর্ধ্ব ৩ জন।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like