দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২২ জন মারা গেছেন

গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২২ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে এই পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৬৭২ জন।

আজ (সোমবার) গতকালের চেয়ে ১৮ জন কম মারা গেছেন। দেশে গতকাল (রোববার) করোনায় মৃত্যুবরণ করেছিলেন রেকর্ড সংখ্যক ৪০ জন।

গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৩৮১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে দেশে এ ভাইরাসে শনাক্ত ৪৯ হাজার ৫৩৪ জন রোগী রয়েছেন।

আজ (সোমবার) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ৮১৬ জন।

গতকালের চেয়ে আজ ১৬৪ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৫৪৫ জন। নমুনা পরীক্ষায় আজ আক্রান্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ৪৩ শতাংশ। শনিবার এই হার ছিল ১৭ দশমিক ৬৬ শতাংশ।

শনাক্ত বিবেচনায় আজ সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন সুস্থতার হার ছিল ২০ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৮ শতাংশ। শনিবার সুস্থতার হার ছিল ২১ দশমিক ০২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ১২ হাজার ২২৯টি। গতকালের চেয়ে আজ ৮৭৫টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে।গত ২৪ ঘন্টায় দেশে ৫২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৮৭৬টি। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৪৩৪টি কম নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি। (বাসস)

You might also like