দেশে শিক্ষার মান ভালো: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষায় বিশ্ব র‌্যাংকিং এর কিছু বিষয় আমরা বুঝিই না। বুঝিনা এই অর্থে যে, বিশ্ববিদ্যালয়গুলো র‌্যাংকিং এর জন্য অনেক রকমের ফ্যাক্টর কাজ করে।

সব কিছু মিলিয়ে র‌্যাংকিং ঘোষণা করা হয়। বিশ্বর‌্যাংকিং এ দেশের বিশ্ববিদ্যালয়গুলোর অবস্থান আরো ভালো করতে মনোযোগ বৃদ্ধি করা হচ্ছে।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে যোগদানকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের শিক্ষার মান উচ্চশিক্ষার ক্ষেত্রে অন্যান্য দেশের চেয়ে অনেক খারাপ তা কিন্তু নয়। আমাদের এখানে শিক্ষার মান অনেক ভালো, তবে আরও উন্নতির সুযোগ রয়েছে।

বিশ্ব র‌্যাংকিয়ে বুয়েটের উদাহরণ তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, বুয়েট র‌্যাংকিয়ে এক লাফে অনেক দূর চলে এসেছে। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় খুবই ভালো করছে। আমাদের অনেকগুলো বিশ্ববিদ্যালয় বিশ্বমানের গবেষণামূলক কাজ করছে। আমাদের কতগুলো দিকে আরো বেশি নজর দিতে হবে। আমরা র‌্যাংকিং নিয়ে আগে বেশি মনোযোগি ছিলাম না। এখন বিশ্ববিদ্যালয়গুলো মনোযোগি হচ্ছে। আশাকরি আমাদের বিশ্ববিদ্যালয়গুলো বিশ্ব র‌্যাংকিয়ে অনেক ভালো করবে।

পরে তিনি চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে ১ হাজার ২শ’ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You might also like
%d bloggers like this: