ধানমন্ডীতে আ’লীগ অফিসে হামলার চেষ্টা, ধাওয়া পাল্টা ধাওয়া

২৫১

চার শিক্ষার্থীকে হত্যা ও কয়েকজন ছাত্রীকে আটকে রেখে পাশবিক নির্যাতনের ‘গুজব’কে কেন্দ্র করে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে এই হামলার ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এ সময় পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান , ছাত্র লীগের প্রায় ১৭ জন গুরুতরভাবে আহত হয় । এসময় তাদেরকে আশপাশের হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় ।

এদিকে, সংঘর্ষের সময় গুলি ছোড়ার দাবিও করেছেন প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ। তবে কারা গুলি ছুড়েছে তা তারা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর ১টায় এক শিক্ষার্থীকে মেরে ফেলার ‘গুজব’ শুনে সাইন্স ল্যাব এলাকা থেকে কিছু শিক্ষার্থী ক্ষুব্ধ হয়ে ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দিকে ছুটে যায়।

এ সময় কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে শিক্ষার্থীরা। তখন কার্যালয় থেকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বের হয়ে তাদের আটকানোর চেষ্টা করে। এতে আরও বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা ইটপাটকেল ছুড়তে থাকে। পরে বেলা আড়াইটার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় কয়েক রাউন্ড টিয়ারশেল ছোড়া হয়।

ফেসবুকে গুজব ছড়ানোর সাথে জড়িতদের খুজছে আইন শৃঙ্খলা বাহীনি ।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like