‘নকশি কাঁথার জমিন’ ছবির কাজ শেষ করলেন জয়া

৯৩

জয়া আহসানের পেশা-নেশা অভিনয় করা। করোনাতে যখন তিনি দেশে আটকে আছেন, কোনো কাজ করার সুযোগ নেই, তখনো তিনি সুযোগ পেয়েই অভিনয় করেছেন পিপলু আর খান পরিচালিত সিনেমায়।

গেল অক্টোবরে জয়া শেষ করেছেন তার পুরনো সিনেমা বিউটি সার্কাসের দৃশ্যধারণ। আর এবার তিনি শেষ করলেন দেশে তার আরেক সিনেমা ‘নকশি কাঁথার জমিন’। ছবিটি পরিচালনা করছেন আকরাম খান। ছবিটি ২০১৮–১৯ সালে সরকারি অনুদান প্রাপ্ত।

জনপ্রিয় কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস ‘বিধবাদের কথা’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করছেন আকরাম খান। দুই বিধবা বোনের জীবনযাপনের আড়ালে লুকিয়ে থাকা বাংলাদেশেরই ইতিহাসের এক রক্তঝরা অধ্যায় উঠে আসবে সিনেমায়। ৮ নভেম্বর নারায়ণগঞ্জে শেষ হয় ছবির শুটিং।

পরিচালক আকরাম খান নিউজবাংলাকে বলেন, ‘আমরা তো করোনার আগেও শুটিং শুরু করেছিলাম। তখন হবিগঞ্জ, সৈয়দপুরে শুটিং করেছি। করোনার পরে শুটিং করলাম নারায়ণগঞ্জে এবং এখানেই আমাদের শুটিং শেষ হয়েছে।’ অন্যসব অভিনয়শিল্পীদের সঙ্গে জয়া আহসানও অংশ নেন শেষ লটের শুটিংয়ে।

এর আগে আকরাম খান জয়া আহসানকে নিয়ে ‘খাঁচা’ নামের একটি সিনেমা নির্মাণ করেছিলেন। সেটিও ছিল সরকারি অনুদানপ্রাপ্ত এবং হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like