নতুন প্রজন্মকে অজানা অধ্যয় জানাচ্ছে গোপালগঞ্জে বঙ্গমাতা ফটো গ্যালারি

মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবেকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে যাত্রা শুরু করেছে গোপালগঞ্জে ‘বঙ্গমাতা’ ফটো গ্যালারি।

‘মহীয়সী বঙ্গমাতার চেতনায় অদম্য বাংলাদেশের প্রেরণা’ এই প্রতিপাদ্যে তাঁর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসাপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটে সোমবার এই ফটো গ্যালারির উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী প্রধান অতিথি হিসেবে গ্যালারির উদ্বোধন করেন। অনুষ্ঠানে হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বক্তব্য রাখেন।

ফটো গ্যালারিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন সহযাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অনেক অজানা অধ্যয় প্রকাশ করা হয়েছে। সেখানে স্থির চিত্রে তাঁর জীবন, কর্ম, সাহস ও ত্যাগের ইতিহাস ফুটিঁয়ে তোলা হয়েছে। এখানে বঙ্গমাতার দুর্লভ সব ছবি প্রদর্শন করা হয়েছে। বঙ্গমাতাকে লেখা বঙ্গবন্ধুর চিঠি ও বিভিন্ন ঐতিহাসিক ঘটনার বর্ণনা ফটো গ্যালারিতে স্থান পেয়েছে। এখানে এসে দর্শনার্থীরা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অজানা অধ্যয়কে জানতে পারছেন।