নদী ভাঙ্গন-রোধে পর্যায়ক্রমে স্থায়ী বাাঁধ নির্মাণ করা হবে : এনামুল হক শামীম

৯৫

পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম বলেছেন, সরকার স্থায়ী (দীর্ঘমেয়াদী) প্রকল্প প্রণয়নের ওপর এখন অনেক বেশী গুরুত্ব দিচ্ছে।

তিনি বলেন, নদী ভাঙ্গন-রোধে সারাদেশে ঝুঁকিপূর্ণ এলাকা নির্ধারণ করে, পর্যায়ক্রমে স্থায়ী বাঁধ নির্মাণে দীর্ঘমেয়াদী প্রকল্প হাতে নেয়া হবে।

আজ (শুক্রবার) সকালে মাদারীপুরের শহর রক্ষা বাঁধের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনের পর বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সহায়তা প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এনামুল হক শামীম এ কথা বলেন।

খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় ৮ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে উল্লেখ করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, মাদারীপুরের শিবচরেও ৩শ’ ৯৪ কোটি টাকার প্রকল্প এখন টেন্ডারের অপেক্ষায় রয়েছে।

তিনি বলেন,‘আগামী বর্ষার আগেই মাদারীপুর শহর রক্ষা বাঁধ প্রকল্পের কাজ শুরু হবে। এ বাঁধ কিভাবে টেকসই ও মজবুত করা যায় সে-লক্ষ্যে ইতিমধ্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি শহর রক্ষা বাঁধ প্রকল্পের বাস্তবায়ন-কাজ তদারকি করবে।’

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের কঠোর হুঁশিয়ারি জানিয়ে পানি সম্পদ উপমন্ত্রী বলেন,এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবেনা। (সুত্র: বাসস)

You might also like