নায়িকা শাবনূরের জন্মদিন

শাবনূরের জন্ম ১৯৭৯ সালে যশোরে। তাঁর প্রকৃত নাম কাজী শারমিন নাহিদ নুপুর। ১৯৯৩ সালে এহতেশাম পরিচালিত  চাঁদনী রাতে চলচ্চিত্রে অভিনয়ের মদ্ধ দিয়ে পর্দায় আত্মপ্রকাশ করেন তিনি। এহতেশাম তার নাম রাখেন শাবনূর।

শাবনূর অভিনীত প্রথম ছবিটি ব্যাবসায়িক সফলতা পায়নি। পরে ঢাকাই চলচ্চিত্রের ক্ষণজন্মা চিত্র নায়ক সালমান শাহের সাথে জুটি বেধে ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। সবগুলোই ছবিই ছিল ব্যবসা সফল।

সালমান শাহ এর মৃত্যুর পর সবাই ভেবেছিলো শাবনূরের ক্যারিয়ার বোধহয় শেষ। কিন্তু সবার সেই কল্পনাকে মিথ্যা প্রমাণ করে দিয়ে শাবনূর বাংলাদেশ চলচ্চিত্র ইন্ড্রাস্ট্রিকে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় সিনেমা।

শাবনূর অভিনীত চলচ্চিত্রগুলোর মদ্ধে রয়েছে, – আনন্দ অশ্রু, প্রেম পিয়াসী, চাওয়া থেকে পাওয়া, তোমাকে চাই, স্বপ্নের নায়ক, সুজন সখী, ভালোবাসি তোমাকে, বিয়ের ফুল, এই মন চায় যে, এ বাধঁন যাবে না ছিড়ে, সুন্দরী বধূ , হৃদয়ের বন্ধন, স্বপ্নের ভালোবাসা, মোল্লা বাড়ির বউ, শ্বশুর বাড়ি জিন্দাবাদ, প্রেমের তাজমহল, প্রভৃতি।

শাবনূর তাঁর অভিনয় গুন দিয়ে প্রমাণ করেছেন তিনি শুধু মাত্র নায়িকাই নন। একজন পুরদস্তুর অভিনেত্রী। শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়টি বাচসাস পুরস্কার  এবং রেকর্ড সংখ্যক ১০টি মেরিল-প্রথম আলো পুরস্কারসহ অর্জন করেছেন অসংখ্য পুরস্কার ও সন্মাননা।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like