নিউজিল্যান্ডকেও হারালো পাকিস্তান

ভারতের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিউজিল্যান্ডকেও হারালো পাকিস্তান। পেসার হারিস রউফের বোলিং নৈপুণ্যে গ্রুপ-২এর ম্যাচে পাকিস্তান ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। রউফ ২২ রানে ৪ উইকেট নেন। আর নিজেদের প্রথম ম্যাচে হারের স্বাদ নিলো নিউজিল্যান্ড।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে পাকিস্তান। ব্যাট হাতে সাচ্ছেন্দেই রান তুলছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিল মিচেল। ৫ ওভারে ৩৬ রান তুলেন তারা। তবে ষষ্ঠ ওভারে এই জুটি ভেঙ্গে পাকিস্তানকে প্রথম সাফল্য এনে দেন পাকিস্তানের পেসার হারিস রউফ। ২০ বলে ১৭ রান করা গাপটিলকে শিকার করেন রউফ।

এরপর দ্রুত আরও দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। মিচেল ২০ বলে ২৭ ও জেমস নিশাম ১ রান করে ফিরেন। ৫৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড।

ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৫ রান। তার সঙ্গে মার্টিন গাপটিল ১৭ ও গ্লেন ফিলিপস ১৩ রান যোগ করেন দলীয় স্কোরে। নির্ধারিত ২০ ওভারে কিউইরা ৮ উইকেটের বিনিময়ে গুটিয়ে যায় ১৩৪ রানে।

পাকিস্তানের জার্সি গায়ে ৪ ওভারে ২২ রান খরচ করে ম্যাচসেরা হারিস রউফ একাই শিকার করেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ।