নির্ধারিত সময়ের পূর্বেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ অব্যাহত রাখতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

৪২

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত সময়ের পূর্বেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ অব্যাহত রাখতে হবে। এডিপি বা আরএডিপি বাস্তবায়নের শতভাগ অর্জন যেন কাঙ্ক্ষিতভাবেই হয়। বিদ্যুৎ বিভাগের কাজের প্রচার বাড়াতে হবে। সোশ্যাল মিডিয়াতে প্রতিক্রিয়া বৃদ্ধির জন্য গ্রাহকদের সাথে যোগাযোগ বাড়ানো প্রয়োজন বলে তিনি এসময় মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার অনলাইনে বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের জুলাই ২০২০ থেকে মার্চ ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

২০২০-২১ অর্থবছরে বিদ্যুৎ বিভাগ ৯৮টি প্রকল্প বাস্তাবায়ন করছে, যার মধ্যে বিনিয়োগ প্রকল্প ৮২টি, টি.এ. প্রকল্প ১০টি এবং নিজস্ব অর্থায়নে ৬টি প্রকল্প রয়েছে। এডিপিতে বরাদ্দ ছিল ২৪ হাজার ৭৬৮ কোটি ২২ লক্ষ টাকা। এ বছরের মার্চ পর্যন্ত ব্যয় হয়েছে ১৩ হাজার ৫০৩ কোটি ৩৮ লক্ষ টাকা। আর্থিক অগ্রগতি ৫৪.৭০ শতাংশ ও ভৌত অগ্রগতি ৬১.৯৭ শতাংশ হয়েছে।

অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মে.জে. মঈন উদ্দিন (অব.), পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন এবং বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের দপ্তর প্রধানগণ বক্তব্য রাখেন।

You might also like