নির্বাচন নিয়ে প্রথম মুখোমুখি হচ্ছেন কাঞ্চন-মিশা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি। সম্প্রতি মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দানের সময় শেষ হয়েছে। প্রকাশ করা হয়েছে কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খানের নেতৃত্বে দুটি প্যানেলের নির্বাচনী প্রার্থীদের নাম।

কার সঙ্গে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন, তার তালিকা প্রকাশ পেয়ে গেছে। দুটি প্যানেলে হবে নির্বাচন। তাদের প্রার্থীদের নাম প্রকাশ করা হয়েছে। দুই প্যানেলে শিল্পীরাই বলেছেন, যেই জিতুক, তাদের গলায় মালা পরাবেন।

নির্বাচনে সভাপতি পদে লড়বেন ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর। ২টি সহ সভাপতি পদে আছেন মোট চারজন। তারা হলেন ডি এ তায়েব, মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন ডিপজল, রিয়াজ।

সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বি নিপুণ। সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক আলেক জান্ডার বো, শাহানূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, মামনুল ইমন (ইমন), কোষাধ্যক্ষ আজাদ খান, ফরহাদ।

কার্যকারী পরিষদের মোট পদ ১১টি। দুটি প্যানেল থেকে ১১ জন করে এবং দুজন স্বতন্ত্র প্রার্থী মিলে প্রতিদ্বন্দ্বীরা হলেন, অঞ্জনা সুলতানা, অরুনা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজার শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, নাদির খান, নানাশাহ, পরীমনি ফেরদৌস, বাপ্পরাজ, মৌসুমী, রোজিনা, রবিউল ইসলাম হরবোলা, শাকিল খান, সুচরিতা, সাংকোপাঞ্জা, সিমান্ত, হাসান জাহাঙ্গীর।

আগামী ২৮ জানুয়ারি, শুক্রবার এফডিসির আর্টিস্ট স্টাডিরুমে অনুষ্ঠিত হবে ভোট। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নামাজ ও মধ্যাহ্নভোজের জন্য বেলা ১টা থেকে ২টা পর্যন্ত বিরতি থাকবে। নির্বাচনি চূড়ান্ত ফলাফল ঘোষণার সাত দিনের মধ্যে বিদায়ী পরিষদ নবনির্বাচিত পরিষদের কাছে দায়িত্ব বুঝিয়ে দেবে।

%d bloggers like this: