নিষেধাজ্ঞা শেষে কাজে ফিরলেন সারিকা

৮৩

অশিল্পীসুলভ আচরণের অভিযোগে সারিকা সাবরীনকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিল টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। গত ১ আগস্ট থেকে সেই নিষেধাজ্ঞা কার্যকর হয়। তবে এক আবেদনের পরিপ্রেক্ষিতে ১ নভেম্বর থেকে তাঁর ওপরে থাকা নিষেধাজ্ঞা শিথিল হয়েছে। ৩ নভেম্বর থেকে আবার ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। শুটিংয়ের প্রথম দিনে সাংবাধিকের কিছু পশ্নে অভিনেত্রী বলেন।

আপনার ওপর ছয় মাসের নিষেধাজ্ঞা ছিল, তা কি একেবারে প্রত্যাহার করা হয়েছে?
হ্যাঁ। আমার বিরুদ্ধে ছয় মাসের নিষেধাজ্ঞা ছিল, সেটা কমিয়ে তিন মাস করা হয়েছে। ১ নভেম্বর তিন মাস শেষ হয়েছে। ফলে ৩ নভেম্বর থেকে আবার অভিনয় শুরু করতে পেরেছি।

কীভাবে নিষেধাজ্ঞার সময় কমল?
আমার কিছু ভুল–ত্রুটি ছিল। এর জন্য ক্ষমা চেয়ে গত অক্টোবর মাসের মাঝামাঝি ডিরেক্টরস গিল্ড, অভিনয় শিল্পী সংঘ ও টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বরাবর আবেদন করেছিলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচার–বিশ্লেষণ করে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ২৫ অক্টোবর আমার বিরুদ্ধে আনা ছয় মাসের নিষেধাজ্ঞাকে তিন মাসে কমিয়ে আনে।

এতে আপনি খুশি?
অবশ্যই। তাদের সিদ্ধান্তে আমি খুশি। তারা আমার কাজের প্রতি আগ্রহ দেখে তিন মাসের এই সিদ্ধান্ত নিয়েছে। এতে আমি তাড়াতাড়ি অভিনয়ে ফিরতে পেরেছি। ভবিষ্যতে নিজের ভুলের ব্যাপারে সচেতন থেকেই কাজ করতে চাই।

তাহলে কি এখন থেকে নিয়মিত কাজ করবেন?
হ্যাঁ। এখন যে নাটকটি করছি, তার শুটিং আজই (গতকাল রোববার) শেষ হয়ে যাবে। ৮,৯ ও ১০ নভেম্বর থেকে শূন্যস্থান পূরণ নামে আরেকটি এক ঘণ্টার নাটকের কাজ করব। এরপর ১৩ নভেম্বর থেকে আরও একটি নাটকের কাজ শুরুর কথা আছে।

যে কাজটি দিয়ে অভিনয়ে ফিরলেন, সে কাজটি সম্পর্কে বলুন।
নাটকটির নাম ব্রেকিং নিউজ। এটি রচনা করেছেন লিটু সাখাওয়াত, পরিচালনা করছেন সকাল আহমেদ। আগামী ভালোবাসা দিবসের জন্য তৈরি হয়েছে এটি। এখানে আমার বিপরীতে আছেন সজল।

যদি একটা সময় আর অভিনয় করতে না পারেনÑসেই কষ্টকে একবাক্যে কীভাবে ব্যাখ্যা করবেন?
এমনটা আমি কল্পনাই করতে পারি না।

নিজের ব্যাপারে কোন খবরটি পত্রিকার পাতায় পড়তে চান না?
আমাকে নিয়ে লেখা সব খবরই পড়তে চাই। ভালো বা খারাপ বলে কোনো বিষয় নেই।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like