নীলফামারীর ডিমলায় তিস্তা নদীতে অবৈধভাবে পাথর উত্তোলনে আবাদী জমি বিলীন : দিশেহারা তিস্তাপাড়ের মানুষ

৪০

নীলফামারীর ডিমলায় তিস্তা নদীতে শ্যালো মেশিনের মাধ্যমে নৌকায় পাথর উত্তোলন করছেন অসাধু পাথর ব্যবসায়ীরা। প্রশাসনের কড়া নির্দেশনা উপেক্ষা করে এসব অসাধু পাথর ব্যবসায়ী স্থানীয় পাথর শ্রমিকদের কাজে লাগিয়ে রাত-দিন পাথর উত্তোলন করছে। তিস্তানদীর কিনারায় ও দ্বীপচরগুলি কেটে খালিশা চাপানীর ছোট খাতা, গয়াবাড়ীর সুপরীটারী এবং টেপাখড়িবাড়ী ইউনিয়নের দক্ষিন খড়িবাড়ী মৌজায় শতাধিক নৌকায় শ্যালোমেশিন লাগিয়ে তিস্তার বুক চিরে উত্তোলন করা হচ্ছে এসব অবৈধ পাথর। স্থানীয়দের অভিযোগ সামনে ভোটের কারনে প্রশাসন ব্যস্ত থাকার সুযোগে তারা এসব অবৈধভাবে পাথর উত্তোলন করছে।

স্থানীয় বাসিন্দা জানান , তিস্তা নদীতে নৌকায় শ্যালোমেশিন লাগিয়ে পাথর উত্তোলনের ফলে গ্রামের শতাধিক একর আবাদী জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বিলীনের পথে অর্ধশতাধিক বিঘা আবাদী জমি। দিশেহারা হয়ে পড়েছে তিস্তাপাড়ের মানুষ। প্রশাসনের হস্তক্ষেপে শুক্রবার সকালে গ্রাম পুলিশের সহযোগীতায় অবৈধ পাথরবাহী ৪টি ট্রাক্টর আটক করা হয়।

পাথরবাহী আটককৃত ট্রাক্টরগুলির বিষয়ে গ্রামপুলিশ জাকির হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশনায় আমরা অবৈধ এসব পাথরবাহী ট্রাক্টর আটক করি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার জানান, আমি সরজমিনে গিয়েছিলাম অবৈধ ব্যবসায়ীদের জরিমানা করেছি এবং উদ্ধারকৃত পাথরগুলি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like