নেট দুনিয়ায় ভাইরাল বাংলাদেশের জন্য এ আর রহমানের গান

১৪১

দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলা ও হিন্দি ভাষায় দুটি গানের সুর ও সংগীত করেছেন অস্কারজয়ী বরেণ্য এ আর রহমান।

বাংলা ও হিন্দি ভাষায় এ গানের কথা লিখেছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী গীতিকবি জুলফিকার রাসেল। বাংলা গানটির শিরোনাম ‘আজও শুনি বজ্রধ্বনি’, আর হিন্দি গানটি হচ্ছে ‘জয় বঙ্গবন্ধু’।

গানের ভিডিওটি জাতীয় প্যারেড স্কয়ারে ১০ দিনের মুজিব চিরন্তন  উদযাপনের শেষ দিন প্রদর্শিত হয়। প্রকাশের পর থেকেই নেট দুনিয়ায় ভাইরাল বাংলাদেশের জন্য এ আর রহমানের এই গান।

গেল ২৬ মার্চ সন্ধ্যায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে তৈরি করা এ আর রহমানের এই গানে করতালি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ আর রহমানের কণ্ঠে হিন্দি ভাষায় করা ‘বোলো জয় বঙ্গবন্ধু’ গানটি প্যারেড গ্রাউন্ডে পরিবেশনের পর থেকে নেট দুনিয়ায় ভাইরাল। গানটির শুরু বাংলায়, ‘আমার সোনার বাংলা’ বাক্যটি দিয়ে। এরপর থেকে প্রশংসায় ভাসছেন এ আর রহমান।

বাংলাদেশের জন্য এ আর রহমানের তৈরি এটাই প্রথম কোনও গান। এ আর রহমান আরও একটি গান তৈরি করে রেখেছেন। ‘আজও শুনি বজ্রধ্বনি’ শিরোনামের অপ্রকাশিত গানটি উন্মোচন হবে মুজিববর্ষের বিশেষ একটি জাতীয় আয়োজনে।

You might also like
%d bloggers like this: