নয়াদিল্লীতে অগ্নিকান্ডে ৪৩ জনের প্রাণহানির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

৯৭

গতকাল ভারতের রাজধানী নয়াদিল্লীতে হাতব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ৪৩ জনের প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

আজ এক শোকবার্তায় প্রধানমন্ত্রী এই দুর্ঘটনাকে মর্মান্তিক হিসেবে অভিহত করে নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সহমর্মিতা জানিয়েছেন।

তিনি বিপর্যয়কবলিত পরিবারগুলোকে ধৈর্যের সাথে এই দৈবদুর্বিপাক মোকাবেলা করা এবং আহতদের আশু রোগমুক্তির মাধ্যমে তাদের দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে যেতে সর্বশক্তিমানের কাছে প্রার্থনা জানান।

শেখ হাসিনা দুর্ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর উদ্ধার ও পুনর্বাসনে দ্রুত ব্যবস্থা নেয়ায় ভারতীয় নেতৃত্বকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী এ কথা পুনর্ব্যক্ত করেন যে, এ ধরনের হৃদয়বিদারক পরিস্থিতিতে বাংলাদেশ সব সময় ভারতের সাথে সহযোগিতাপূর্ণ মানসিকতায় প্রস্তুত।

গতকাল সকালে নয়াদিল্লীর আনাজী মন্দির এলাকায় একটি হাতব্যাগ তৈরির কারখানায় আগুন লেগে কমপক্ষে ৪৩ জন নিহত এবং অনেকে আহত হয়েছেন।আগুন নিয়ন্ত্রণে দমকল বাহিনীর ৩০টি দল কাজ করছে বলে জানিয়েছে পুলিশ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। অগ্নিকান্ডের ঘটনার সময় কারখানার ভিতরে প্রায় ৫০ জন শ্রমিক ছিল। তারা সবাই ঘুমন্ত অবস্থায় থাকাতে আগুন লাগার বিষয়টি কেউ বুঝতে পারেনি। কারখানাটিতে মূলত স্কুল ব্যাগ, বোতল ও অন্যান্য কিছু সামগ্রী তৈরি করা হত।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like