নয় দফা দাবীতে পরিবহন ধর্মঘট; গণ-পরিবহন চলাচলেও বাধা 

১০১

৯ দফা দাবীতে আজ থেকে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। চট্টগ্রামেও বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘটের মধ্যে চট্টগ্রাম নগরে অন্যান্য যানবাহন চলাচলেও বাধা সৃষ্টি করছে শ্রমিকরা।

আজ ভোর থেকে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলের দাবিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চালাচ্ছেন না চালকরা। পাশাপাশি পরিবহন শ্রমিকরা নগরের বিভিন্ন এলাকায় সড়কে চলাচলরত গণপরিবহন চলাচলেও বাধা দিচ্ছেন। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

নয় দফা দাবীতে পরিবহন ধর্মঘট ; গণ-পরিবহন চলাচলেও বাধা

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখায় অলংকার মোড় থেকে ওই রুটের সকল যান চলাচল বন্ধ রয়েছে। নগরের হালিশহর, বড়পোল, ঈদগাঁও, মনসুরাবাদ, পোর্ট কানেক্টিং রোড এলাকায় শ্রমিকরা প্রাইভেট কার, টেম্পো, সিএনজি ট্যাক্সি, জরুরী পণ্য পরিবহনের ছোট ভ্যান চলাচলে বাধা সৃষ্টি করেন। এসময় চালক-যাত্রী ও শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হয়। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ ও জোর করে নামিয়ে দেওয়ার অভিযোগও পাওয়া গেছে। গাড়ি না পেয়ে হেঁটে কর্মস্থলের উদ্দেশ্যে যেতে দেখা গেছে যাত্রীদের।

নতুন সড়ক পরিবহন আইনে শাস্তির মাত্রা বাড়ানোর বিরোধিতা করে আসছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তাদের দাবি, সড়ক পরিবহন আইন স্থগিত করে মালিক শ্রমিকদের আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে জরিমানার বিধান ও দণ্ড উল্লেখ করে সঠিক আইন প্রণয়ন করতে হবে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি