পঞ্চম দিনের মতো আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা

২৪৮

বাসচাপায় সহপাঠী নিহতের প্রতিবাদে পঞ্চম দিনের মতো আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পরও ৯ দফা দাবিতে সড়কে অবস্থান নিয়েছেন তারা।

রাজধানীর উত্তরা, সায়েন্সল্যাব,শাহাবাগ, যাত্রাবাড়ী, মিরপুরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থীরা অবস্থান নেয়ায় যান চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে যানবাহনের লাইসেন্স চেক করতে দেখা গেছে শিক্ষার্থীদের। তারা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

এদিকে ,  রাজধানীর বাইরেও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে নৌমন্ত্রীর পদত্যাগ সহ বিভিন্ন দাবি তুলে ধরেন আন্দোলনকারীরা। এসময় রাস্তা বন্ধ থাকায় মহাসড়কে তৈরী হয় যানজট, এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন যানবাহনের কাগজ পত্র যাচাই করে আন্দোলনকারীরা। পরে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন সাভারের এনাম মেডিকেল কলেজ, রেডিও কলোনী, বিপিএটিসি স্কুল এন্ড কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।এছাড়া ৯ দফা দাবী আদায়ে চাঁপাইনবাবগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like