পল্লী অ্যাম্বুলেন্স চালু করল আমার বাড়ি আমার খামার প্রকল্প

৩৭

গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবার জন্য পল্লী অ্যাম্বুলেন্স চালু করল আমার বাড়ি আমার খামার প্রকল্প। পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে ও আর্থিক সহায়তায় পল্লী অ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান কর্মসূচি চলছে।

এর অংশ হিসেবে শেরপুর জেলার নকলা উপজেলায় সম্প্রতি দুই জন গ্রাহকের হাতে দুটি পল্লী অ্যাম্বুলেন্সের চাবি তুলে দেওয়া হয়েছে। যাদের হাতে অ্যাম্বুলেন্সের চাবি তুলে দেওয়া হয় তারা হলেন- উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের আমিনুল ইসলাম ও ভূরদী গ্রামের সাতানী পাড়ার আনার মিয়া।

উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরে সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান দুইজন প্রশিক্ষিত গ্রাহকের হাতে দুটি পল্লী অ্যাম্বুলেন্সের চাবি তুলেদেন। এসময় পল্লী সঞ্চয় ব্যাংকের নকলা উপজেলা শাখা ব্যবস্থাপক আতিকুল ইসলাম, সুপারভাইজার সৈকত সরকার, ক্যাশিয়ার মনির হোসেন, মাঠ সহকারী জাকির হোসেন, আব্দুল্লাহ আল মোমেন, মাহফুজুর রহমান শাকিল, মজিবর রহমানসহ সাংবাদিকরা স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন।

আমার বাড়ি আমার খামার প্রকল্পের জেলা সমন্বয়কারী আনোয়ার হোসেন বলেন, পর্যায়ক্রমে পল্লী সঞ্চয় ব্যাংকের মাধ্যমে আরও কয়েকটি পল্লী অ্যাম্বুলেন্স চালু করা হবে।