পার্বতীপুরে প্রস্তুত প্রধানমন্ত্রীর উপহার

৮৮

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহ ও ভূমিহীনদের জন্য ২৬২টি স্বপ্নের নীড় নির্মাণ করা হয়।

উপজেলায় ১০টি ইউনিয়নের ১৭টি স্থানে ১ লাখ ৭১ হাজার টাকা প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়। সরকারি খাস জমিতে দুই কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এসব ঘরে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি।

মনের মাধুরী মিশিয়ে রং তুলি ও দরজা জানালার কাজ করছেন কারিগররা। নিবিরভাবে এসব কাজের তদারকি করছেন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাশিদ কায়সার রিয়াদ।

প্রতিবন্ধী, স্বামী পরিত্যক্তা, অতিশয় বৃদ্ধ, বিধবা, ভিক্ষুকসহু বিভিন্ন ক্যাটাগরিতে ইতোমধ্যে তালিকা করা হয়েছে উপকার ভোগীদের। এখন অপেক্ষা শুধূু হস্তান্তরের।

প্রতিটি পরিবারের উপকার ভোগীর নামে এসব জমির কাগজপত্র তৈরীর কাজ চলছে। এদিকে ঘর পেয়ে আনন্দিত উপকার ভোগীরা ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের।

আজ সকালে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়সার রিয়াদ পরিদর্শন করে বলেন, মুজিব শতবর্ষে সমগ্র বাংলাদেশে গৃহ নিমার্ন কার্যহিসেবে পার্বতীপুর উপজেলায় মোট ২৬২ টি গৃহ নির্মান কাজ চলছে। ১০টি ইউনিয়নে ১৭টি ভিন্ন ভিন্ন স্থানে গৃহ নিমান চলছে। প্রতিটি ২শতক জমিতে কবিলিয়ক ও নামজারীর কার্যক্রম চলছে। প্রাথমিক পর্যায় উপকারভুগীর নামের তালিকা সংগ্রহ চলছে যাচাইবাচাই করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করা হয়। আগামী ১৫ জানুয়ারির মধ্যে কাজ সম্পূর্ণ করে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে ।

You might also like