পোশাক বিতর্কের জবাব দিলেন শ্রাবন্তী!

ভারতের আলোচিত অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনা যেন তার পিছুই ছাড়ছে না। গত শুক্রবার মুক্তি পেয়েছে তার অভিনীত ‘কাবেরী অন্তর্ধান’ শিরোনামের সিনেমাটি। যেখানে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমের মুখোমুখি হয়ে শ্রাবন্তী তার নতুন সিনেমা ও ব্যক্তিগত জীবন নিয়ে খোলামেলা কথা বলেছেন।

অভিনয়ের চেয়েও ব্যক্তিজীবনকে কেন্দ্র করে বেশ চর্চা হয় এই অভিনেত্রীকে নিয়ে। সম্পর্ক, বিয়ে, বিচ্ছেদ, পোশাক এসব কিছু নিয়ে বছরজুড়েই থাকেন আলোচনা-সমালোচনায়। সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করলে সেখানে নেটিজেন্দের ট্রলের বন্যা বয়ে যায়। বিষয়টিকে কীভাবে দেখেন এই তারকা?

প্রশ্নটা এসেছে মূলত শ্রাবন্তী অভিনীত ‘কাবেরী অন্তর্ধান’ ছবির একটি সংলাপ ধরে। যেখানে তাকে বলতে শোনা যায়, ‘আমার ন্যুডিটি আমার কনসার্ন, অন্য কারোর নয়’। এ ব্যাপারে শ্রাবন্তীর ভাষ্য, ‘যারা এই সমালোচনা করে, তাদের নিজেদের জীবন নিয়ে ভাবা উচিত। তারপর অন্যকে জাজ করুক। মানুষ একটু বেশিই জাজমেন্টাল হয়ে যায়। ট্রল নিয়ে আমি আর বলতে চাই না, পাত্তাও দেই না।

এরপর খোলামেলা পোশাক নিয়ে তিনি বলেন, ‘যে খোলামেলা পোশাক পরছে সে যদি কমফোর্টেবল হয়, তাহলে অন্যদের কথায় কিছু যায় আসে না। অনেকের হয়তো তাকে দেখতে ভালো লাগছে। হাতের পাঁচটা আঙুল তো সমান হয় না।’

এদিকে গত শুক্রবার মুক্তি পেয়েছে শ্রাবন্তী অভিনীত ‘কাবেরী অন্তর্ধান’ সিনেমাটি। এতে প্রথমবারের মতো কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় অভিনয় করেছেন এই টালিউড নায়িকা। চলচ্চিত্রটির মাধ্যমেই দীর্ঘ ২৫ বছর পর আবারও বড় পর্দায় একসাথে হাজির হয়েছেন প্রসেনজিৎ ও শ্রাবন্তী। এর আগে ‘মায়ার বাঁধন’ ছবিতে প্রসেনজিতের মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন ছোট্ট শ্রাবন্তী।