প্রকাশ পেল দেবের ‘গোলন্দাজ’ ছবির ট্রেলার; মুক্তি ১০ অক্টোবর

সিনেমার নাম ‘গোলন্দাজ’। কলকাতার এই ছবিতে অভিনয় করছেন টালিউড সুপারস্টার দেব। ‘ভারতীয় ফুটবলের জনক’ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের নানান ঘটনা ওঠে আসবে এই ছবিতে।

ঊনবিংশ শতাব্দীর শেষার্ধে ব্রিটিশ ইন্ডিয়ার মাটিতে ইংরেজদের খেলায় তাদের হারানোর শপথ নিয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ। সিনেমাটিক কায়দায় সেই গল্প আসছে পর্দায়। এই পিরিয়ড ড্রামাটি নির্মাণ করেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়।

কলকাতার এবারের পূজা উৎসবে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে টালিউড সুপারস্টার দেবের নতুন ছবি ‘গোলন্দাজ’। করোনা অতিমারির কারণে বারবার মুক্তি পিছিয়েছে এই ছবির। কিন্তু এবারের দুর্গাপূজার বক্স অফিস দখলের লড়াইয়ে সামিল হচ্ছেন টলিউডের এ তারকা।

সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেলার। আর সেখানেই ধরা মিললো দেবের চমক। জানা গেছে, বাঙালির সেই ভুলে যাওয়া ইতিহাসের মুখোমুখি দাঁড় করাবে ‘গোলন্দাজ’। ‘গোলন্দাজ’ প্রযোজনা করছে এসভিএফ।

ছবিটি মুক্তি পাবে আগামী ১০ অক্টোবর। একই দিন মুক্তি পাবে দেব প্রযোজিত ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। ট্রেলারে দেখা গেছে, শুধু ফুটবল নয়, গ্রাম বাংলার কুস্তি, দড়ি টানাটানিসহ অনেক খেলার কয়েক ঝলক।

তবে ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ‘গোলন্দাজ’-এর ট্রেলার দেখলে হয়তো আমির খানের ‘লগান’ ছবির কথা মনে আসবে। ভুবন যেমন ক্রিকেটের ময়দানে ইংরেজদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল, এখানে তেমনই ফুটবল পায়ে ব্রিটিশদের বিরুদ্ধে নগেন্দ্র ও তার দল। তবে ভুবন কাল্পনিক চরিত্র, আর নগেন্দ্র প্রসাদ এক ঐতিহাসিক চরিত্র।

You might also like