প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিনিধিত্ব ও অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

২৯

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইউনিয়ন, পৌরসভা ও উপজেলায় প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তিমূলক স্থানীয় সরকার ও উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিনিধিত্ব ও অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা ১১ টায় কোডেক প্রশিক্ষণ কেন্দ্রে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, পিআরপিপিএলজিডি প্রকল্প, প্রথম আলো জাতীয় তৃনমূল প্রতিবন্ধী সংস্থা, প্রতিবন্ধী নারীদের জাতীয় পরিষদের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগিতায় দিনব্যাপি কর্মশালার উদ্বোধন করেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক শিলা রানী দাস। এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর মোঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর হেড অব প্রধান গোলাম ফারুক হামিম।

এ সময় বক্তারা বলেন, ইউনিয়ন পরিষদ,পৌরসভা এবং উপজেলা পরিষদের স্থায়ী কমিটি,উন্নয়ন কমিটি ও বিভিন্ন কমিটিতে প্রতিবন্ধীদের অন্তর্ভুক্ত করতে হবে এছাড়াও স্থানীয় সরকার প্রতিষ্ঠান ও কমিউনিটি গ্রুপে অন্তর্ভুক্ত মূলক কাজে সম্পৃক্ত করন এবং জেলা উপজেলা ও শহর অধিকার কমিটির পরিকল্পনা ও বাজেটে অন্তর্ভুক্ত করতে হবে।

কর্মশালায় উপজেলা সমাজ সেবা কর্যালয়ের অফিসারগন,জনপ্রতিনিধি, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক ও প্রতিবন্ধী ব্যক্তিসহ শতাধিক প্রতিনিধি ।

You might also like