প্রথমবারের মতো টাইমস স্কয়ারে বাংলাদেশের ছবি ‌‘ঊনপঞ্চাশ বাতাস’

ছোট পর্দায় নিরীক্ষাধর্মী কাজ করে দর্শক সমালোচকের আলোচনার টেবিলে চলে আসেন নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। এই নির্মাতা ‘ঊনপঞ্চাশ বাতাস’ শিরোনামে তার প্রথম ফিচার ফিল্ম মুক্তি দেন গেল বছরের ২৩ অক্টোবর।

ইনকমপ্লিট ব্রেথ বা ‘অসম্পূর্ণ নিঃশ্বাসে’র সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। ছবিটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ছোট পর্দার অভিনেত্রী শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণের।

ছবিটি সেরা চলচ্চিত্র হিসেবে এরইমধ্যে আন্তর্জাতিক জুরি পুরস্কার লাভ করেছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে। এখানেই শেষ নয়। লন্ডনে অনুষ্ঠিত ২১তম রেইনবো চলচ্চিত্র উৎসব থেকে ছবিটির নির্মাতা সেরা নির্মাতার সম্মান অর্জন করে নিয়েছেন।

নতুন খবর হল, আগামী ১৯ নভেম্বর টাইমস স্কয়ারসহ যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে মাসুদ হাসান উজ্জ্বলের আলোচিত এই ছবিটি।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের টাইমস স্কয়ারের বিখ্যাত মাল্টিপ্লেক্স হল এএমসি এম্পায়ার। আর সেখানেই এবার মুক্তি পাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডা-ভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

বাণিজ্যিকভাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিটি হতে যাচ্ছে প্রথম কোনও বাংলাদেশি ছবি, যা মুক্তি পাচ্ছে টাইমস স্কয়ারের এএমসি এম্পায়ার-এ। রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে ছিলেন সৈয়দা শাওন।

You might also like