প্রথম করোনা পরীক্ষায় উত্তীর্ণ শ্রীলঙ্কা দল

৫৯

প্রথম করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট দলের খেলোয়াড় ও স্টাফরা। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

তিনদিন রুম কোয়ারেন্টাইনে থাকা দলটির আগামীকাল আরও একবার করোনা পরীক্ষা করা হবে। এবং পরীক্ষার ফলাফল উপর ভিত্তি করে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অনুশীলন শুরু করবে লংকানরা।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি সংবাদ মাধ্যমকে বলেন, ‘গতকাল করোনার নমুনা পরীক্ষা দিয়েছিলো সফরকারী শ্রীলংকা দলের খেলোয়াড় এবং স্টাফরা। আজ সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে।’

তিনি আরও বলেন, ‘আগামীকাল আরও একবার করোনা পরীক্ষা করা হবে তাদের এবং যদি এবারও সকলের নেগেটিভ আসে, তবে ১৯ মে থেকে অনুশীলন শুরু করতে পারবে।’

দেবাশীষ রোববার জানান, অনুশীলন শুরু করার পরও একবার পরীক্ষা করা হবে অতিথিদের। ২৩মে প্রথম ওয়ানডের আগে দুই দলেরই করোনা পরীক্ষা করা হবে।

মোট চারটা পরীক্ষা হবে। ২০ ও ২১ তারিখ বিকেএসপিতে নিজেদের মধ্যে ভাগ হয়ে দুই দল আলাদা প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ২২ তারিখ একটা কোভিড পরীক্ষা হবে। ঐ পরীক্ষার ফলের উপর ২৩ তারিখ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে।

সিরিজ শেষে বাংলাদেশ দলের সদস্যদের করোনা পরীক্ষা করা না হলেও, বাংলাদেশ ছাড়ার আগে আরও একবার করোনা পরীক্ষা করা হবে শ্রীলংকার।

করোনার নেগেটিভ রিপোর্ট নিয়েই ঢাকায় এসেছিলো শ্রীলংকা ক্রিকেট দল।

You might also like