প্রধানমন্ত্রীর কর্মপন্থায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী

৫৪

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মানুষের জীবন ও জীবিকার সমন্বয় করার কর্মপন্থা প্রদান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রীর নির্দেশিত কর্মপন্থাকে অনুসরণ করে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আমাদের কর্মপরিকল্পনা তৈরি করতে হবে।

সোমবার রাত ১১টায় নাটোর জেলার ক্রমবর্ধমান করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে এ সংক্রান্ত জেলা কমিটির ভার্চুয়াল সভায় প্রতিমন্ত্রী একথা বলেন।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে আলোচনা শেষে আগামীকাল ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভা এলাকায় কঠোর লকডাউন বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। লকডাউন সময়ে ওষুধ ও পণ্য ছাড়া জনসাধারণের চলাচলে কঠোরভাবে বিধিনিষেধ আরোপ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে সপ্তাহ শেষে লকডাউন বর্ধিত করা হবে অথবা প্রত্যাহার করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। কিন্তু সাম্প্রতিক সময়ে ভাইরাসের ভারতীয় ধরণ সংক্রমণের বিস্তারকে ঝুঁকিপূর্ণ করে তুলেছে। এখন দ্রুত সংক্রমণ ঘটছে। এমনকি শিশুরাও আক্রান্ত হচ্ছে। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমাদের কর্মপরিকল্পনা প্রণয়ন করতে হবে। বিশ্বের যেসব দেশ ভাইরাসের সংক্রমণ রোধে উদাসীন থেকেছে, দায়িত্বহীন ভূমিকা পালক করেছে, সেসব দেশই ক্ষতিগ্রস্থ হয়েছে।

You might also like