প্রধানমন্ত্রী রেলকে আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে চান: রেলওয়ে সচিব

২৭

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে আরামদায়ক ও সাশ্রয়ী একটি নিরাপদ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তুলতে চান বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা।

বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন হতে লাকসাম পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেলিম রেজা এসব কথা বলেন।

এসময় আখাউড়া থেকে লাকসাম পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ প্রসঙ্গে তিনি জানান আখাউড়া-লাকসাম প্রজেক্ট এর কাজ ২০২২ সালের শেষে এবং ২০২৩ সালের শুরুতে কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া স্টেশন চালুর বিষয়ে সচিব বলেন, ইতিমধ্যে ট্রেন স্টপিস চালু হয়েছে স্টেশনের সংস্কার কাজ দ্রুত এগিয়ে চলছে সংস্কার শেষ হলে আরো ট্রেন থামবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের আরেকটি প্রকল্প আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ সম্পর্কে সচিব জানান, আখাউড়া-আগরতলা রেলপথ ৫০ ভাগেরও বেশি প্রগ্রেসিভ,প্যানডেমিক এর কারণে দেরী হচ্ছে ইন্ডিয়াতে লকডাউন চলছে তাই স্লিপার আনতে সমস্যা হচ্ছে। সব প্রকল্পগুলো দ্রুততার সাথে শেষ করতে চেষ্টা করছি। তাছাড়া এই করোনাকালীন সময়ে ট্রেনের প্রত্যেকটি কামড়ায় একটি করে সিট খালি রেখে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছে। যদি কেউ অনিয়ম করে বা স্বাস্থবিধি লঙ্ঘন করে তাহলে ব্যাবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রনব কুমার পূর্ব অঞ্চলীয় অতিরিক্ত সচিব জাহাঙ্গীর হোসেন, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি সাইফুল ইসলাম প্রমূখ।