প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নিলো পার্বত্য বাঙালিদের সংগঠন

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সভা প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে অবরোধ ও ঘেরা কর্মসূচি তুলে নিয়েছে রাঙামাটির পার্বত্য নাগরিক পরিষদের (পার্বত্য বাঙালিদের সংগঠন)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার সকাল ১০টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ভবনে স্থাপিত কমিশনের জেলা কার্যালয়ে সভা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল ৮টা থেকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা সভাস্থলের প্রবেশপথে অবস্থান নেয়।

প্রধান সড়কটি অবরুদ্ধ থাকায় রাঙামাটি শহরে যান চলাচল বন্ধ হয়ে যায়। এর মধ্যেই কমিশন চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি আনোয়ারুল হক ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের সঙ্গে পৃথক বৈঠক করেন।

তাদের দাবি-দাওয়া সরকারের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছানো এবং দেশের সংবিধান ও আইনের বাইরে কিছু না করার ঘোষণা দেয়। তার আশ্বাসের ভিত্তিতে আন্দোলনকারীরা সেখান থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের দিকে চলে যায় এবং প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি জমা দেয়।

তাদের বিরোধিতার কারণেই নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের সভা শুরু হয়। সোমবার (২৩ ডিসেম্বর) বেলা ১১টায় কমিশনের সভা শুরু হয়।

অনলাইন ‍নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like