প্রশ্নপত্র ফাঁসের ৭ সদস্য গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ

পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারকারী চক্রের ৭ সদস্য গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ । শুক্রবার রাজধানীর সিদ্ধেশ্বরী, মিরপুর ও কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন সোহেল রানা, রবিউল আউয়াল, মাহমুদুল, আনসারুল ইসলাম, শ্রী দেবাশীষ, রাজিউর রহমান, রেজাউল করিম।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৮টি প্রশ্নপত্র প্রেরণের ডিভাইস,২৯টি ব্যাটারি,৩টি পেনড্রাইভ,৯ টি ব্লুটুথ ডিভাইস,৯টি বিভিন্ন অপারেটরের সীমকার্ড সহ ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়। শনিবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ্য জানান ।

ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস শাখার উপ পুলিশ কমিশনার মাসুদুর রহমান। তিনি বলেন, গ্রেফতারকৃত সোহেল রানা পূর্বেও প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অপরাধে গ্রেফতার হয়েছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের কাছ থেকে জানা গেছে, গ্রেফতারকৃতরা বিভিন্ন মন্ত্রণালয়ে নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র মোটা অংকের টাকার বিনিময়ে ফাঁস করতো। আর এ পরিকল্পনার অংশ হিসেবে কয়েকজন সদস্য পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ করত। প্রশ্নপত্র হাতে পাওয়ার পর ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্র ছবি তুলে তা কেন্দ্রের বাইরে অবস্থানরত উক্ত চক্রের অন্য সদস্যদের কাছে পাঠিয়ে দেয়া হতো। বাহিরে থাকা এ চক্রের সদস্যরা দ্রুত প্রশ্নপত্র সমাধান করে চুক্তি অনুযায়ী পরীক্ষার্থীদের কাছে পাঠিয়ে দিত। আর এ কাজের জন্য অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের নিকট থেকে অবৈধভাবে মোটা অংকের অর্থ সংগ্রহ করতো এ চক্র।

নিউজ ডেস্ক / বিজয় টিভি