প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড

১৫৪

ইতিহাস বিবেচনায় চিরপ্রতিদ্বন্দ্বী হলেও ইংলিশ প্রিমিয়ার লিগে কয়বার শিরোপার জন্য মুখোমুখি লড়াই করেছে লিভারপুল আর ম্যানচেস্টার ইউনাইটেড? হাতে গোনা যাবে। ইউনাইটেডের যখন স্বর্ণসময়, লিভারপুল তখন নিজেদের হারিয়ে খুঁজেছে। উত্থান ঘটেছে চেলসি ও ম্যানচেস্টার সিটির মতো শক্তির। কিন্তু এত দিন পর আবারও লিগ টেবিলের প্রথম দুই স্থানে জায়গা করে নিয়েছে পুরোনো দুই শত্রু।

চলতি মৌসুমে যেন নিজেদের হারানো জৌলুস ফিরে পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ধারাবাহিকতা ধরে রেখে বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়ে উঠে এসেছে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে। ইউনাইটেডের হয়ে একমাত্র গোলটি করেন পল পগবা।

মঙ্গলবার রাতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ বার্নলির বিপক্ষে সহজ জয় পায়নি রেড ডেভিলসরা। বার্নলির মাঠে লড়াই করেই তিন পয়েন্ট ছিনিয়ে আনতে হয়েছে ওলে গানার শোলশায়ারের দলকে। পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করতে হয়েছে ওলে গানার সুলশারের দলকে। জয়সূচক গোলটি করেছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা।

এই গোলেই নিশ্চিত হয়ে যায় পয়েন্ট টেবিলে ইউনাইটেডের শীর্ষস্থান। লিগের ১৭ রাউন্ড শেষে সবশেষ ২০১২-১৩ সালে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল রেড ডেভিলরা। সেবারই শেষবার ইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এর ৮ বছর পর আবার ১৭ রাউন্ড শেষে টেবিলের শীর্ষে উঠল তারা।

১৭ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে শিরোপাধারী লিভারপুল। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ২-১ গোলে হারানো এভারটন ৩২ পয়েন্ট নিয়ে চারে আছে। সমান পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি।

You might also like