ফাটল ব্রিজে দ্বিতীয় দিনের মতো এক পাশে যান চলাচল বন্ধ

৩২

সাভারে ঢাকা আরিচা মহাসড়কের সালেহপুর ফাটল ব্রিজে দ্বিতীয় দিনের মতো এক পাশে যান চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় এখনো ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজট রয়েছে।

আজ শুক্রবার সকালে ফাটল ব্রিজটি পরিদর্শন করেছেন সড়ক ও জনপদ বিভাগ (সওজ এর) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খাঁন।

এসময় সড়ক ও জনপদ বিভাগ (সওজ এর) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খাঁন বলেন,আজকে দুপুর নাগাত ফাটল ব্রিজটির কাজ শুরু হতে পারে। এজন্য দ্রুত ফাটল ব্রীজটি মেরামত করে আগামী কালের মধ্যে ব্রীজের দু’পাশে যানচলাচলের জন্য উপযোগী করা হতে পারে।

এছাড়া পুরো ব্রীজটি মেরামত করতে আরও দশ থেকে বিশ দিন সময় লাগতে পারে। এছাড়া ফাটল ব্রীজের পাশে খুব শীঘ্রই চার লেনের একটি ব্রীজ নির্মাণের কাজ শুরু হবে। এদিকে আজও সকাল থেকে গুরুত্বপূর্ণ এই মহাসড়কে গাড়ীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে ট্রাফিক পুলিশ। এদিকে ফাটল ব্রীজটি দেখার জন্য উৎসুক জনতার ভীড় লেগেই আছে।

উল্লেখ্য গতকাল ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর ব্রিজের আটটি বীমের মধ্যে চারটিতে ব্যাপক ফাটল দেখা দিয়েছে। এছাড়া ব্রীজটির এক পাশ দেবে গেছে। এমন অবস্থায় জীবনের ঝুকি নিয়েই ব্রীজের এক পাশ দিয়ে গাড়ি চলাচল করছে। যেকোন সময় ব্রীজটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করেছে এলাকাবাসী।

ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিন বাজারের তুরাগ নদীর উপর সালেহপুরের এই ব্রিজটি প্রায় শত বছর আগে নির্মিত হয়। এলাকাবাসী দ্রুত ব্রিজটি মেরামত করে যানচলাচলের জন্য উন্মক্ত করার জন্য সড়ক বিভাগের প্রতি আহবান জানিয়েছেন। রাজধানীর কাছে এই ঝুঁকিপূর্ণ ব্রিজটি ভেঙ্গে পড়লে দেশের উত্তর ও পশিচম অঞ্চলের সাথে যোগাযোগ বিছিন্ন হতে পারে।