ফার্মেসিতে মডার্নার টিকা; আটক ১

৭৪

রাজধানীর দক্ষিণখান থানায় একটি ফার্মেসি থেকে করোনা ভাইরাস প্রতিরোধী মডার্নার ভ্যাকসিন উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দোকানের মালিকসহ ৩ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দক্ষিণখান থানায় এ নিয়ে মামলা করা হয়েছে।

এর আগে রাতে রাজধানীর দক্ষিণখানে একটি ফার্মেসি থেকে মডার্নার ২০ ডোজ টিকা জব্দ করে পুলিশ। এ ঘটনায় ফার্মেসির মালিক বিজয় কৃষ্ণ তালুকদারকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, রাজধানীর দক্ষিণখানে একটি প্রতিষ্ঠানের ফার্মেসিতে টাকার বিনিময়ে জনসাধারণকে করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে দেখা যায়, ওই ফার্মেসিতে দুই জন টিকা নিচ্ছিলেন।

এ সময় ওই ফার্মেসি থেকে মডার্না ভ্যাকসিনের দুইটি ভাওয়েল উদ্ধার করা হয়েছে, যা ১৪-১৮ জনের শরীরে প্রয়োগ করা যেতো। এছাড়া, ভ্যাকসিনের বেশকিছু খালি বোতল জব্দ করা হয়েছে।

রাতে দক্ষিণখান থানার পরিদর্শক (ওসি) আফতাব উদ্দিন সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফার্মেসি থেকে মডার্না ভ্যাকসিনের দুটি ভাওয়েল উদ্ধার করা হয়েছে, যা ১৪-১৮ জনের শরীরে প্রয়োগ করা যেত। এছাড়া ভ্যাকসিনের বেশকিছু খালি বোতল জব্দ করা হয়েছে। পরে সরকারি নীতিমালা ছাড়া অবৈধভাবে করোনার টিকা দেওয়ায় প্রতিষ্ঠানটির মালিক বিজয়কৃষ্ণ তালুকদারকে আটক করা হয়।