বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে ফিলিপাইন চলচ্চিত্র উৎসবে

৫০

কালচারাল সেন্টার অফ ফিলিপাইন ও ফিলিপাইনের সিনেমালয় ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘১৭তম সিনেমালয় ফিলিপাইন চলচ্চিত্র উৎসব’-এর অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। আগামী ২২-২৪ আগস্ট প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হবে।

বাংলাদেশের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর কর্তৃক নির্মিত প্রামাণ্যচিত্রটির নাম ‘Bangabandhu: Forever In Our Hearts’। ম্যানিলাস্থ বাংলাদেশ দূতাবাসের মুজিব বর্ষের কার্যক্রমের অংশ হিসেবে ফিলিপাইনের সেন্ট বেনিল বিশ্ববিদ্যালয়ের ডিজাইন ফাউন্ডেশন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক টিমোথি ডাকানেয় এবং তাঁর দল প্রামাণ্যচিত্রটি ফিলিপিনো ভাষায় রূপান্তর করেন। ফিলিপিনো ভাষায় প্রামাণ্যচিত্রটির শিরোনাম হচ্ছে ‘Bangabandhu: Nasa Puso Natin Magpakailaman’। উৎসবে Allied Screening বিভাগে বাংলাদেশের এই প্রামাণ্যচিত্রটির পাশাপাশি জাপান ও মেক্সিকোর দুটি পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র প্রদর্শিত হবে।

মাসব্যাপী আয়োজিত এই চলচ্চিত্র উৎসবটি অনলাইন প্ল্যাটফর্মে ০৬ আগস্ট থেকে ০৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। আগ্রহী দর্শক https://cinemalaya.org/events/allied-screenings-bangladesh-bangabandhu-forver-in-our-hearts/ লিঙ্কে যেয়ে প্রামাণ্যচিত্রটি উপভোগ করতে পারবেন।

You might also like
%d bloggers like this: