বঙ্গবন্ধুর ছবি বাংলাদেশের ইতিহাসের কথা বলে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

১০৮

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বাংলাদেশের ইতিহাসের কথা বলে। স্বাধীনতা বিরোধীরা জাতির পিতার স্মৃতিকে জনগণের হৃদয় থেকে চিরতরে মুছে ফেলার জন্য অনেক অপপ্রয়াস চালিয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও তাঁর দুর্লভ ছবিগুলোর মাধ্যমে তিনি জনগণের মাঝে জীবন্ত হয়ে থাকবেন চিরকাল।

আজ সদরঘাটস্থ গ্রেটওয়াল শপিং সেন্টারে পুথিনিলয় প্রকাশনার উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ছোট পরিসরে হলেও এ ধরনের আয়োজনের প্রভাব বৃহৎ ও সুদূরপ্রসারী। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে স্থান পাওয়া বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রগুলো দেখে নতুন প্রজন্ম জাতির পিতা ও এদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। মন্ত্রী এ মহৎ উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিদের ব্যক্তিগত উদ্যোগে এ ধরনের বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠার আহ্বান জানান।

উদ্বোধনের পর মন্ত্রী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার ঘুরে দেখেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান পুথিনিলয় এর স্বত্বাধিকারী ড. শ্যামল পাল, বিশিষ্ট লেখক ড. হায়াৎ মামুদ, ড. কমল সাহা প্রমুখ।

You might also like