বঙ্গবন্ধুর জন্যই স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছিল : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

৬৯

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর জন্যই এদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছিল।

রোববার মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এ জাতির শ্রেষ্ঠ অর্জন হলো স্বাধীনতা। বঙ্গবন্ধুর মতো এত বড় মাপের, এত উচ্চ গুণসম্পন্ন নেতা না থাকলে আমরা এই স্বাধীনতা পেতাম না। তিনি আরো বলেন, এদেশের স্বাধীনতা সংগ্রামে ৭ মার্চে বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণের ভূমিকা অপরিসীম। তাঁর সেই ভাষণে উদ্বুদ্ধ হয়েই বাঙালি মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। এই ভাষণটি শুধু এদেশের জন্যই নয়, সারা বিশ্বের জন্যই গুরুত্বপূর্ণ সম্পদ।

প্রতিমন্ত্রী এসময় তরুণ প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান। তিনি বলেন, সকলে বঙ্গবন্ধুর নীতি-আদর্শগুলো ধারণ করে দেশের জন্য কাজ করলে এদেশকে খুব দ্রুতই উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা সম্ভব।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এস এম মুরাদ আলীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এর আগে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও তিনি ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেহেরপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

You might also like