‘বঙ্গবন্ধু’র বায়োপিক নিয়ে মুখোমুখি নুসরাত-সিয়াম

১৫৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’তে অভিনয় করছেন নুসরাত ফারিয়া ও সিয়াম আহমেদ। বলিউডের গুণী পরিচালক শ্যাম বেনেগাল ছবিটি নির্মাণ করছেন। সম্প্রতি প্রথম লটের শুটিং শেষ করে মুম্বাই থেকে দেশে ফিরেছেন তারা।

গেলো ২৩ ফেব্রুয়ারি অপারেশন সুন্দরবন সিনেমার টিজার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তারা। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা জানিয়েছেন ‘বঙ্গবন্ধু’ সিনেমায় শুটিংয়ের বেশ কিছু অভিজ্ঞতার কথা।

বঙ্গবন্ধু বায়োপিকে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরুণ বয়সের চরিত্রে অভিনয় করছেন তিনি।

নুসরাত ফারিয়া দেশে এসে ওয়েব সিনেমা যদি কিন্তু তবুওর শুটিংয়ে অংশ নিয়েছিলেন। আবার চলে যাবেন মুম্বাইতে। অপারেশন সুন্দরবন ছবির টিজার উন্মোচন অনুষ্ঠানে অংশ নিতেই মুম্বাই থেকে উড়াল দিয়ে দেশে এসেছিলেন এই নায়িকা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’তে অভিনয় করে মুম্বাই থেকে দেশে ফিরেছেন সিয়াম আহমেদও। বায়োপিকটিতে তিনি রাজনীতিবিদ ও দেশপ্রেমিক শামসুল হকের চরিত্রে অভিনয় করছেন। তিনিও নিজের অভিজ্ঞতা ও অনুভূতির কথা জানিয়াছেন।

বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২১ সালেই মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ।

You might also like