বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের মুক্তির প্রেরণা : তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমগ্র বিশ্বের নির্যাতিত, নিপীড়িত মানুষের মুক্তির অনন্ত অনুপ্রেরণা ও আলোকবর্তিকা। তিনি একটি জাতিকে আত্মমর্যাদাবোধ শিখিয়েছেন, প্রতিবাদের প্রথম উচ্চারণ শিখিয়েছেন, অধিকার আদায়ের সংগ্রামে উদ্বুদ্ধ করেছেন। এ মহান নেতার জন্মবার্ষিকী পালন আমাদের পরম সৌভাগ্য। জন্মশতবাষির্কিতে শুধু তাঁকে স্মরণ নয়, অনুসরণ করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নির্দেশিত পথ ধরে, তাঁর সার্থক উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে; যা বিশ্বব্যাপি প্রশংসিত হচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের একটি উন্নত দেশে উপনীত হবে। আর এ জন্য শেখ হাসিনার সরকার নিরবচ্ছিন্ন ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

তিনি আজ মঙ্গলবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শেখ ইকবাল খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এড. বলরাম পোদ্দার, কৃষক লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল, সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ।

You might also like