বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতোয় গাঁথা : তথ্য প্রতিমন্ত্রী

৮০

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি বলেছেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতোয় গাঁথা, এর একটিকে বাদ দিয়ে অন্যটির ইতিহাস রচনা করা সম্ভব না।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতির জাগরণ, বিকাশ ও সংগ্রাম সব কিছুর মূলেই রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। এটি শুধু একটি রাজনৈতিক দল নয়, বাঙালির প্রাণভোমরাও বটে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অক্লান্ত পরিশ্রমে দেশজুড়ে গণমানুষের দলে পরিণত হয়েছে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে মহান স্বাধীনতা। আবার স্বাধীনাত্তোর বিপর্যয়ের মুখে পড়া বাংলাদেশকে নতুন করে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা ও জননেত্রী শেখ হাসিনা। এখানেও অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছে আওয়ামী লীগ। ৭২ বছরের পরিণত এই দলটির হাত ধরে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে দ্রুতগতিতে।

জোটের প্রেসিডিয়াম সদস্য চলচ্চিত্র অভিনেতা ডেনি সিডাকের সভপতিত্বে সভায় বক্তৃতা করেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক, এফ এম শাহীন প্রমুখ।

You might also like