বন্যায় ক্ষতিগ্রস্থ শিশুদের পাশে মিম

চলতি বছরের মে-জুন মাসে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে বয়ে যায় ভয়াবহ বন্যা। এই বন্যায় ক্ষতিগ্রস্থ হয় অসংখ্য মানুষ। সম্প্রতি বন্যায় বিপর্যস্ত  শিশুদের দেখতে  সিলেট ছুটে গেলেন সময়ের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম।

মূলত ইউনিসেফ বাংলাদেশের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে তার এই সফর। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানায় সংস্থাটি।

সেই অভিজ্ঞতা নিয়ে মিম বলেন, ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌সিলেটে গিয়ে শিশু ও তাদের বাবা-মায়েদের কাছ থেকে যে গল্পগুলো জানা যায় তা হৃদয়বিদারক। বন্যার কারণে তাদের জীবন ওলট-পালট হয়ে যাওয়ার মাঝেও তারা অবিশ্বাস্য রকমের দৃঢ়তা দেখিয়েছে। তাই সবাইকে অবশ্যই তাদের পাশে দাঁড়াতে হবে এবং তাদের ক্ষতি কাটিয়ে ওঠায় সহায়তা করতে হবে।

জানা যায়, দুই দিনের সফরে মিম সরাসরি দেখেছেন কীভাবে ইউনিসেফ বন্যায় ক্ষতিগ্রস্ত ল্যাট্রিন, পানি সংগ্রহ কেন্দ্র, স্কুল ও স্বাস্থ্যকেন্দ্রগুলো পুনরায় চালু ও পুনর্নির্মাণে ভূমিকা রাখছে। মিম সেখানে স্থানীয় সমাজকর্মীদের সঙ্গেও দেখা করেন, যারা বন্যার পর শিশুদের ও তাদের পরিবারকে সহায়তা দেয়ার সঙ্গে কাজ করেছেন।

এছাড়া ২০২২ সালের মে মাসে বাংলাদেশে ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হওয়া মিম সিলেটের একটি চা বাগান এবং ইউনিসেফ-সহায়তাপুষ্ট একটি কিশোর-কিশোরী ক্লাবের শিশু-কিশোরদের সাথেও দেখা করেন।

এদিকে সামাজিক এসব কর্মকাণ্ড ছাড়াও মিমের সর্বশেষ সিনেমা ‘পরাণ’ এরমধ্যে অর্জন করেছে সুপারহিট তকমা। দেশ জয় করে চলতি সপ্তাহে ছবিটি যুক্তরাষ্ট্রের ৭০টি পর্দায় চলছে।

You might also like