‘ববিতা ম্যাডামদের মতো গুণী অভিনয়শিল্পীদের আমরা ব্যবহারই করতে পারলাম না’

গেল ৩০ জুলাই ছিল কিংবদন্তি অভিনেত্রী ববিতার জন্মদিন। সিনেমায় ববিতা হলেও তার আসল নাম ফরিদা আক্তার পপি। ৬৮ বছরে পা রেখেছেন এই অভিনেত্রী। বিশেষ এই দিনে ‘অশনি সংকেত’ খ্যাত এই অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান।

এক ফেসবুক পোস্টে তিনি বলেন, ‘অনস্ক্রিনে অসংখ্যবার দর্শক তাকে আমার মায়ের ভূমিকায় দেখেছেন, অফস্ক্রিনেও তিনি আমার কাছে তেমন একজন মমতাময়ী মা।’

ফেসুবকে ববিতাকে নিয়ে শাকিব খান আরও বলেন,‘অভিনয়ে আসার পর যে ক’জন অভিভাবক পেয়েছি, তাদের অন্যতম ববিতা ম্যাডাম। তার মতো এমন অভিজ্ঞ ও দক্ষ অভিনয় শিল্পী মাথার ওপর ছায়া হয়ে থাকলে সব কিছুই সহজ হয়ে যায়।

আক্ষেপ প্রকাশ করে শাকিব লেখেন, ‘পাশের দেশের ষাট, সত্তর, আশির দশকের সিনেমার অভিনেতা-অভিনেত্রীদের ঘিরে কত কত সিনেমা নির্মিত হচ্ছে; অথচ ববিতা ম্যাডামদের মতো গুণী অভিনয়শিল্পীদের আমরা পরবর্তীকালে আর ব্যবহারই করতে পারলাম না।  হয়তো এসব আফসোসও একদিন ঘুচবে। অন্তত ববিতা ম্যাডামের জন্মদিনে এমন প্রত্যাশাই জানিয়ে রাখলাম।

এবারের ৬৮তম জন্মদিনটি কানাডায় একমাত্র ছেলে অনিকের সঙ্গে কাটাচ্ছেন ববিতা। অতিমারির কারণে গেল দুই বছর ঢাকায় গুলশানের বাসায় ছিলেন দেশবরেণ্য এই অভেনেত্রী। অনেক চেষ্টার পর গেল সপ্তাহে কানাডায় গিয়েছেন। তাই এবারের জন্মদিন ছেলের সঙ্গেই কাটাচ্ছেন ববিতা।

You might also like