বরগুনায় ৫ম জোছনা উৎসব ১২ ডিসেম্বর

১২ ডিসেম্বর বরগুনায়জোছনা উৎসব নতুন তারিখ ঘোষণা করেছে বরগুনার জেলা প্রশাসন। বরগুনার জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ জানান, তালতলী উপজেলার শুভসন্ধ্যা সৈকতে অনুষ্ঠিত হবে ৫ম জোছনা উৎসব

ঘূর্ণিঝড়বুলবুলএর কারণে স্থগিত করা বরগুনারজোছনা উৎসব নতুন তারিখ ঘোষণা করেছে বরগুনার জেলা প্রশাসন। গত ১৩ নভেম্বর জোছনা উৎসবের তারিখ নির্ধারিত ছিলো এবং সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছিলো।

ছবি:সংগৃহীত

পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় বরগুনার নয়নাভিরাম সৌন্দর্যকে দেশ বিদেশের পর্যটকদের কাছে তুলে ধরতে উৎসবের আয়োজন। গত বছরের ৪র্থ উৎসবের মতো এবারেও বরগুনার পায়রা, বিষখালী বলেশ্বর নদী যেখানে সাগরে মিশেছে ঠিক সেখানে; নবগঠিত তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের স্নিগ্ধ বেলাভূমিশুভ সন্ধ্যারবিস্তীর্ণ বালুচরেপঞ্চম জোছনা উৎসবঅনুষ্ঠিত হবে।

 

ছবি:সংগৃহীত

বরগুনা পৌরসভার সাবেক মেয়র সম্মিলিত সাংস্কৃতিক জোট বরগুনা জেলার সভাপতি অ্যাড. মোঃ শাহজাহান জানান, বরগুনার মানুষ উৎসবপ্রিয়। এখানে বৈশাখী মেলা থেকে শুরু করে নবান্ন উৎসব, বসন্ত উৎসব ইত্যাদি সকল উৎসবগুলো নিয়মিত উদযাপিত হয়ে আসছে। ২০১৫ সাল থেকে বরগুনায় শুরু হয় জোছনা উৎসব। সেই থেকে আজ অবধি উৎসবটি বরগুনায় নিয়মিত উদযাপিত হয়ে আসছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, বরগুনার একটি আকর্ষণীয় পর্যটন এলাকা, পর্যটন এলাকাটি দেশবাসীর কাছে তুলে ধরা গেলে পর্যটন শিল্প বিকাশের সাথে সাথে এখানকার অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন আসবে। তিনি আরও বলেন, বরগুনার মানুষ উৎসবপ্রিয়। জোছনা উৎসবের মত একটি উৎসবকে দেশ বিদেশী পর্যটকদের কাছে আকর্ষণীয় করে প্রচার করা গেলে প্রতিবছর উৎসবকে ঘিরে দেশিবিদেশি পর্যটকদের ভিড় বাড়বে। আর এভাবেই এগিয়ে যাবে বরগুনা। এগিয়ে যাবে বাংলাদেশ।

 অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like