বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল নগরে অভিযান চালিয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বরিশাল নগরের সদররোড, গোড়াচাঁদ দাস রোড ও বগুড়া রোড এলাকায় এ অভিযান চালায় তারা।

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে অভিযানে বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সূমি রানী মিত্র, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া, বরিশাল সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মো. রাসেল সিকদার উপস্থিত ছিলেন।

শোয়াইব মিয়া জনান, অস্বাস্থ্যকরভাবে কাঁচা মাছ-মাংসের সঙ্গে তরল দুধ সংরক্ষণ করা, পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদ ও খুচরা মূল্য না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের প্রস্তাব করার অপরাধে নগরের গোড়াচাঁদ দাস রোড এলাকার প্রিমিয়াম মিট অ্যান্ড কোং নামে মাংসের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বগুড়া রোড এলাকার সেইভ অ্যান্ড সেইভ নামে একটি দোকানকে পণ্যের মোড়কে উৎপাদন তারিখ ও মেয়াদ না থাকায় ২ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সড়কের পাশে খোলা অবস্থায় খাবার সংরক্ষণ ও তৈরি করার অপরাধে বাবুল হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ২ হাজার টাকা এবং পণ্যের গায়ে এমআরপি উল্লেখ না থাকায় এমএলএস এন্টারপ্রাইজ নামে একটি ইলেকট্রনিক্স পণ্যের দোকানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সূমি রানী মিত্র।

You might also like