বরিশাল বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন। ১ আগস্ট রোববার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮৫ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৮২৯ জনে। তাদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ হাজার ১৪১ জন।

জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ২৫৩ জন। এ নিয়ে মোট ১৪ হাজার ১৩৩ জন আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছে ১৫৮ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৩০ জন।

পটুয়াখালীতে নতুন ১৩৭ জন নিয়ে মোট ৪ হাজার ৪১৭ জন আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৩ জন। গত ২৪ ঘন্টায় ১ জন নিয়ে ৩৪ জনের মৃত্যু হয়েছে।

পিরোজপুরে নতুন ৪৫ জনসহ মোট ৪ হাজার ৩৭২ জন আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৭১২ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মৃত্যু হয়েছে ৭২ জনের।

বরগুনায় নতুন ৮৬ জন নিয়ে মোট ২ হাজার ৯৪৩ জন। আক্রান্ত হয়েছেন।আর সুস্থ হয়েছেন ১ হাজার ৭০২ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬৭ জন।

ঝালকাঠিতে নতুন ৭৭ জন নিয়ে মোট ৪ হাজার ৬০ জন আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৯৯০ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মৃত্যু হয়েছে ৬১ জনের।

ভোলায় নতুন ৮৭ জনসহ মোট ৩ হাজার ৯০৪ জন আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৪৪৪ জন। গত ২৪ ঘন্টায় ১ জন নিয়ে ৮২ জনের মৃত্যু হয়েছে।