বর্তমান সরকার দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

৩৩

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার দেশের মানুষের কল্যাণ ও জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে, সুতরাং তথ্য লুকানোর কিছু নেই।’

তিনি বলেন, ‘৯৯ শতাংশ সরকারি তথ্য প্রকাশের ক্ষেত্রে কোনো সমস্যা নেই। শুধু রাষ্ট্রীয় নিরাপত্তার কারণে ১ শতাংশ গোপনীয়তা রয়েছে। আগামীতে হয়ত সেটুকুও গোপন রাখার প্রয়োজন নাও হতে পারে।’

বৃহস্পতিবার রাজধানীর শেরে বাংলানগর পরিসংখ্যান ভবনে ‘বিবিএস গ্লোসারি : কনস্পেটস এন্ড ডেফিনেশন’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) বাস্তবায়নাধীন ন্যাশনাল স্ট্রাটেজি ফর দ্য ডেভেলপমেন্ট অব স্টাটিসটিকস (এনএসডিএস) প্রকল্পের আওতায় বইটি প্রকাশ করা হয়েছে।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মোহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিবিএস মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম বক্তব্য রাখেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনএসডিএস প্রকল্পের পরিচালক দিলদার হোসেন।

পরিকল্পনামন্ত্রী বিবিএস কর্মকর্তাদের কোন ধরনের তথ্য বা পরিসংখ্যান না লুকানোর নির্দেশ দেন। তিনি বলেন, রাষ্ট্রীয় নিরাপত্তাজনিত কোন সমস্যা না থাকলে তথ্য লুকাবেন না।

You might also like