বান্দরবান পৌর এলাকায় ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন

৭০

বান্দরবান পৌরসভার উদ্যেগে পৌর এলাকার ২টি ওয়ার্ডে ৭ কোটি ৮০ লক্ষ ৩০ হাজার টাকা ব্যায়ে ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করা হয়েছে।

আজ (রোববার) সকাল ১১টায় বান্দরবান পৌর এলাকার কালঘাটা ও বনরুপা পাড়া এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উম্মোচন করে এই ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ।

এসময় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস, পৌর নির্বাহী প্রকৌশলী মংসুই খই মার্মা, সাবেক জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ প্রমুখ।

ইউজিআইআইপি ৩ এর আওতায় ৭ কোটি ৮০ লক্ষ ৩০ হাজার টাকা ব্যায়ে ১৪টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হবে বান্দরবান পৌরসভার ২টি ওয়ার্ডে। এই উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে- পাকা সড়ক, আরসিসি ড্রেন, আরসিসি সিঁড়ি, আরসিসি রি-টেইনিং ওয়াল এবং আরসিসি বক্স কালভার্ট উন্নয়ন।

এদিকে পার্বত্যমন্ত্রী উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর শেষে বান্দরবান পৌরসভার পৃথক পৃথক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন- আপনার শহর আপনাকে পরিস্কার রাখতে হবে। জনগণকে উন্নয়ন কাজের তদারকি ও পরামর্শ দিতে হবে। এসব উন্নয়ন বাস্তবায়িত হলে বান্দরবান পৌর এলাকার ২টি ওয়ার্ডের চিত্র আরো পাল্টে যাবে এবং এই উন্নয়ন ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান ।

বান্দরবান পৌরসভা সূত্রে জানা যায়, বান্দরবান পৌরসভার উদ্দ্যোগে পৌর এলাকার ৯টি ওয়ার্ডে ইউজিআই- আইপি-৩ এর আওতায় প্রায় ৩০ কোটি ৪৭ লক্ষ টাকার মোট ৪৫টি উন্নয়ন কাজের প্রকল্প বাস্তবায়িত হবে ।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like